নারী-পুরুষ ওরাল সেক্স পছন্দ করে কেন By ডা. অপূর্ব চৌধুরী, London, England


সেক্স বলতে বেশিরভাগ লোকে বুঝে পিনারট্রেশন । পুরুষ এবং নারীর একে ওপরের প্রাইভেট পার্টের অনুপ্রবেশ । কিন্তু যৌনতা কেবল সঙ্গম নয় । সেক্স দুটো মানুষের স্পর্শের গেমস ।

সেক্স এনজয় একটি আর্ট । এটির তিনটি স্টেজ । ফোর প্লে, ইন্টারকোর্স এবং অর্গাজম ।

এই ফোর প্লে এর অনেকগুলোর একটি ওরাল সেক্স । আবার শুধু ওরাল সেক্স নিজেই একক ভাবে এক ধরনের পূর্ণাঙ্গ সেক্স । যেমন ব্লো জব । ওরাল সেক্সের বাংলা মুখ মেহন । ওরাল সেক্স যেমন সেক্স এঞ্জয়ের একটি পার্ট হতে পারে, তেমনি পিনারট্রেশন ছাড়াই শুধু ওরাল সেক্স একক ভাবে ফোর প্লে, নন পিনারট্রেটিভ এজাকুলেশন এবং অর্গাজম, তিনটিকেই ধারন করে ।

ওরাল সেক্স দেয়া এবং নেয়ার ব্যাপার । আবার কখনো কেউ দিতে পছন্দ করে, কিন্তু নিতে নয় ! একইভাবে কেউ নিতে পছন্দ করে, দিতে নয় ।

তবে এ নিয়ে মজার সিক্রেট আছে যার যার । বেশিরভাগ ক্ষেত্রে দেখা গেছে প্রতি চার জন পুরুষের তিন জন তার পার্টনারকে ওরাল সেক্স দিতে পছন্দ করেন । ছেলেরা বেশিরভাগ ক্ষেত্রে নিচে নামতেই স্বর্গীয় স্বাদ অনুভব করে । সে ক্ষেত্রে প্রতি চার জন নারীর একজন মাত্র তার পার্টনারকে ওরাল সেক্স দিতে পছন্দ করে । মজার হলো নারী এবং পুরুষ উভয়ে দেবার ক্ষেত্রে কার্পণ্য করলেও ওরাল সেক্স নেয়ার ক্ষেত্রে চার জনের চার জনই পছন্দ করে । এ ক্ষেত্রে মেয়েরা এক পায়ে খাড়া । মেয়েরা ছেলেদের চেয়ে ওরাল সেক্স পেতে বেশি পছন্দ করে । কারণ হলো, মেয়েদের ক্লিটোরাল অর্গাজম ওরাল সেক্সে অনেক বেশি এবং অনেকক্ষণ হয় । মেয়েদের পিনারট্রেটিভ সেক্সের চেয়ে ওরাল সেক্সে অর্গাজমের মাত্রা যেমন বেশি থাকে, তেমনি সময়ের বিচারে প্রায় ২০ মিনিট পর্যন্ত মেয়েরা সেটি এনজয় করেন । কিন্তু পুরুষের জিনিসপত্র মেয়েরা মেহন করতে গেলে একদিকে পুরুষ যেমন তাড়াতাড়ি উত্থিত হয়, উত্তেজিত হয়, তেমনি তাড়াতাড়ি আউটও হয় । ওরাল সেক্সে পুরুষের অর্গাজমের আনন্দ তুলনামূলক কম হয় । বরং ওরাল সেক্সকে পুরুষ উত্থিত হওয়ার অংশ হিসাবে একটা সময় পর্যন্ত ফোর প্লে এর মতো উপভোগ করে পরবর্তী অংশে চলে গেলে আনন্দের মাত্রা বেশি হয় । একই কথা নারীর ক্ষেত্রেও । পুরুষ পার্টনারের ওরাল সেক্স নারীর যোনীপথকে পিচ্ছিল করে, ন্যাচারাল লুব্রিক্যান্ট বের করায়, তখন নারী তার যোনিপথে পুরুষ অংশের প্রবেশ সহজে নিতে পারে, প্রবেশের সময়টি আনন্দের মনে হয় তখন । এর বাহিরে বেশিরভাগ নারীর পিনারট্রেটিভ সেক্স খুব সুখকর নয়, অনেক নারী যে অনেক ব্যথা পায় তাতে এই বোধ বা জানা টুকুও অনেক পুরুষের নেই । মেয়েদের সেক্স ডিজায়ার না থাকলে পিনারট্রেশন অনেক মেয়েদের জন্যে ভীতিকর, পেইনফুল এবং আজাব মনে হয় । এসব ক্ষেত্রে ওরাল সেক্স দ্রুত নারীর অনুভূতি যেমন আনে, তেমনি যোনিপথ কে প্রস্তুত করে ।

পুরুষ পার্টনারের এসব ব্যাপারে সচেতন হওয়া উচিত । নিজের অনুভব এলেই অন্যের শরীরের উপর চড়াও হতে হবে, এটি অনুচিত । পার্টনারের আবেগ অনুভূতিকে সেই জায়গায় নিয়ে আসা এবং তার শরীরকে সেটি উপভোগে প্রস্তুত করাও পার্টনারের একটি কাজ । কারণ পুরুষ কোনো কারণ ছাড়াই যত সহজে উত্থিত হতে পারে, নারীর সেটি প্রকৃতিগত এতো তাড়াতাড়ি ঘটে না, সে ক্ষেত্রে নারীর শরীরের আনন্দটি পার্টনারের সহযোগিতার উপর নির্ভর করে ।

যদিও বলেছি নারী তুলনামূলক ভাবে নিতে পছন্দ করে বেশি, দিতে কম । এটিও সব ক্ষেত্রে সঠিক নয় । যে সব রিলেশনশিপে সম্পর্কটি ভালো কানেক্টেড, সেখানে নারী এবং পুরুষ দুজনেই সমান অনুপাতে একে অপরকে ওরাল সেক্স দেয় এবং নেয় । সম্পর্কের গভীরতা দুজনকে সেটি দিতে এবং পেতে, দু ক্ষেত্রেই আনন্দ দেয় বলে সেখানে সমান অনুপাত কাজ করে ।

কেন নারী এবং পুরুষ ওরাল সেক্স পছন্দ করে, তার তিনটি সহজ উত্তর । ফিজিক্যাল, সাইকোলোজিক্যাল এবং এভালুশনারি ।

বিবর্তনের কয়েকটি তত্ত্ব আছে – কেন মানুষ ওরাল সেক্স করে বা পছন্দ করে । কারণ বিবর্তনের শর্ত অনুযায়ী মানুষের সকল কাজের বা শরীরের ক্রিয়ার কোনো একটি উদ্দেশ্য থাকে । বিবর্তনের এই তত্ত্বগুলো এখনো প্রমাণিত নয় বলে এটা নিয়ে আলোচনায় গেলাম না ।

ফিজিক্যাল কারণকে সহজ করে বললে এটি করতে ভালো লাগে, এতে সহজে সেক্স স্টিমুলেশন তৈরী হয়, পিনারট্রেশনে উভয়ের সেলাইভা লুব্রিক্যান্ট হিসাবে কাজ করে, নারীর ক্লিটোরিসকে ওরাল সেক্সে অনেক বেশি স্পর্শ এবং স্টিমুলেটেড করা যায়, প্রাইভেট পার্ট এরিয়া খুব ডেলিকেট হওয়াতে ফিঙ্গার, হ্যান্ড, অবজেক্ট, এসবের চেয়ে জিহ্বা অনেক বেশি টাচি এবং সেনসিটিভ ।

সাইকোলোজিক্যাল কারণ হিসাবে ওরাল সেক্স অনেক ইন্টিমেট কানেকশন যেমন তৈরী করে, তেমনি ওরাল সেক্স ইন্টিমেট রিলেশনশিপের পরিচয় । তখন দুটো মানুষের বন্ডেজ, কমিটমেন্ট এবং কনফিডেন্ট বাড়ে নিজের এবং পার্টনারের প্রতি । অনেক সময় ওরাল সেক্সে একধরণের সাইকোলোজিক্যাল পাওয়ার গেইম হয় সাবকনসাসলি । যিনি দেন, তিনি তখন ভাবেন যে তিনি তার পার্টনারের কন্ট্রোলার, এটি তাকে এক ধরণের ডোমিনেন্ট প্লেজার দেয়, যা একই সাথে অন্যকে প্লেজার দিতে গিয়ে নিজেও প্লেজার পায় । আর যে পায়, তিনি তো স্বর্গে চোখ মুদে চলে যায় !



October 3rd, 2021